Thursday, September 10, 2015

শিক্ষকদের ‍দাবি বিবেচনার আহ্বান ১৪ দলের

স্বতন্ত্র বেতন কাঠামোসহ বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। একইসঙ্গে শিক্ষকদের দাবির বিষয়টি সরকারকে বিবেচনার আহ্বানও জানিয়েছে তারা।
বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এ আহ্বান জানান। জোটের কেন্দ্রীয় নেতাদের বৈঠক শেষে এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম বলেন, সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানো হয়েছে, এজন্য আমরা সরকারকে অভিনন্দন জানাই। এ বিবেচনায় শিক্ষক সমাজের বেতনও বেড়েছে। কিন্তু তারা স্বতন্ত্র বেতন কাঠামো চেয়ে আন্দোলন করছেন। শিক্ষক সমাজ সম্মানিত। আমরা তাদের প্রতি আহ্বান জানাবো, কর্মবিরতি না করে, শিক্ষার পরিবেশ বজায় রেখে, সরকারের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করুন। একইসঙ্গে সরকারকেও শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসে বিষয়টি বিবেচনার আহ্বান জানাই। সম্প্রতি একটি জরিপে বলা হয়েছে, সরকারের জনপ্রিয়তা বেড়েছে। এ বিষয়ে ক্ষমতাসীন জোটের মুখপাত্র বলেন, সরকারের জনপ্রিয়তার চিত্র সঠিকভাবে জরিপে উঠে এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশে এখন শান্তিপূর্ণ ও স্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। আগামী দিনেও জনগণের রায়ে সরকারের জনপ্রিয়তা প্রমাণ হবে। তবে বেশিরভাগ লোক তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচন চায় বলে জরিপে যে কথা বলা হয়েছে, সে বিষয়ে প্রশ্ন করা হলে নাসিম বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনেই হবে। বন্যা দুর্গতদের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, সরকারের পাশাপাশি জনগণেরও তাদের পাশে দাঁড়ানো উচিত। বন্যাকবলিতদের পাশে দাঁড়াতে ১৪ দলের পক্ষ থেকে দু’টি টিম করা হয়েছে। একটি উত্তরাঞ্চল, অপরটি দক্ষিণাঞ্চল। উত্তরাঞ্চল টিমে নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। দক্ষিণাঞ্চল টিমে নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের আরেক সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। ক্ষমতাসীন জোটের মুখপাত্র জানান, সংখ্যালঘুদের পাশে থাকতে বিশেষ সেল গঠন করেছে ১৪ দল। এ সেলে থাকছেন আওয়ামী লীগের মোহাম্মদ নাসিম, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাসদের শরীফ নুরুল আম্বিয়া, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির নুরুর রহমান সেলিম ও আওয়ামী লীগের মৃণাল কান্তি দাস।
ন্যাশনাল আওয়ামী পার্টির সভাপতি এনামুল হকের সভাপতিত্বে ১৪ দলের বৈঠকে জোটের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

0 comments:

Post a Comment