Wednesday, September 30, 2015

শাহজাদপুরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৩০

সিরাজগঞ্জের শাহজাদপুরে দু’ দল গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ ৩০ জন আহত হয়েছেন।
আহতদের মধ্যে আনসার আলীকে (২৮) গুলিবিদ্ধ অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার(২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নগরবাড়ি-বগুড়া মহাসড়কে উপজেলার পারকোলা এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে প্রায় তিন ঘণ্টা মহাসড়কে যানজট লেগে ছিল।
স্থানীয়রা জানান, ঈদের আগে গরু কেনাবেচাকে কেন্দ্র করে পারকোলা গ্রামের আব্দুল হামিদের ছেলে আলমাসের সঙ্গে জুগনীদহ গ্রামের মানিকের কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ হয়। এরই জের ধরে ঈদের দিন জুগনীদহ গ্রামের ব্যাংক কর্মকর্তা মতিউর রহমান মজনুকে মারপিট করা হয়। এ ঘটনায় মঙ্গলবার সকালে পারকোলা বাজারে সালিশ বৈঠকে আবারও উভয় গ্রামের লোকজনের মধ্যে বাক-বিতণ্ডা হয়।
এক পর্যায়ে মাইকে লোক জড়ো করে উভয় গ্রামবাসী দেশীয় অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে বগুড়া-নগরবাড়ী মহাসড়কে অবস্থান নেয়। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।
সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষে গ্রামবাসীদের দেশীয় অস্ত্রের আঘাতে ও পুলিশের ছোড়া রাবার বুলেটে পুলিশ ও সাংবাদিকসহ উভয়গ্রামের কমপক্ষে ৩০ জন  আহত হন।
আহতদের মধ্যে সহকারী পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) আবুল হাসনাত, শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক, পরিদর্শক মনিরুল ইসলামসহ ৫/৭জন কনস্টেবল, সাংবাদিক মইদুজ্জামান জাহান, যুগ্নীদহ গ্রামের টিকা, আনসার আলী, হাসেম, মাসুদ, সাইফুল, কপিল, আশরাফ, মমিন, রাশেদ, শাহিন ও হাফিজসহ পারকোলা গ্রামের শফিকুল, সজিব, জলিল ও কালাখাঁর নাম জানা গেছে।
দফায় দফায় সংঘর্ষে নগরবাড়ি-মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুপুর ১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে এলে যানজট কমে আসে।
শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুনিরুল ইসলাম বাংলানিউজকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১১২ রাউন্ড রাবার বুলেট, ২ রাউন্ড শিশা বুলেট ও ২টি টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ ৪ জনকে আটক করেছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

0 comments:

Post a Comment