Tuesday, September 8, 2015

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষনাঃ সিরাজগঞ্জ পুলিশ সুপার

সিরাজগঞ্জে ওপেন হাউজ ডে এবং কমিউনিটি পুলিশিং সন্মেলনে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষনা দিয়েছেন পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ। সোমবার সকালে শহীদ এম.মনসুর আলী অডিটোরিয়ামে জেলা পুলিশ আয়োজিত দিনব্যাপী ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথির সূচনা বক্তব্যে ‘মাদককে সকলেই না বলুন’ এমন মন্তব্য করে পুলিশ সুপার বলেন, মাদক এ দেশে একটি সামাজিক ব্যধিতে পরিনত হয়েছে। দেশের ১৩ থেকে ৩২ বছরের প্রায় ৫০ লাখ যুবকসহ বিভিন্ন বয়সের মানুষজন মাদকের ছোবলে আক্রান্ত হচ্ছে। মাদক নিমূল করতে শুধুমাত্র পুলিশের পক্ষে একা সম্ভব নয়। সমাজের প্রতিটি স্তরের মানুষকে পুলিশের পাশাপাশি এগিয়ে আসতে হবে। সকলের সম্বলিত প্রয়াসেই এটি নিমূল করা সম্ভব। আর এ জন্যই সমাজের বিভিন্ন শ্রেণীপেশার মানুষজনের সম্পৃক্ততায় এ দেশে কমিউনিটি পুলিশিং কার্যক্রমের প্রয়োজনীয়তার বিভিন্ন দিক গুরত্ব সহকারে তুলে ধরেন। জেলার প্রতিটি উপজেলা ও ইউনিয়নে কমিউনিটি পুলিশ কার্যক্রমের মাধ্যমে যৌন হয়রানী, চুরি-ডাকাতি, মানব-পাচারসহ সামাজিক নানা অবক্ষয়মুলক সমস্যার সমাধান করা যেতে বলে তিনি মন্তব্য করেন।
সদর থানার ওসি হাবিবুল ইসলামের সভাপতিত্বে ওই সন্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হাসান তালুকদার, সদর সার্কেল এএসপি ফারুক আহম্মেদ, ভারপ্রাপ্ত পৌর মেয়র সেলিম আহম্মেদ ও সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন বক্তব্য রাখেন। এছাড়াও কমিউিনিটি পুলিশের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের প্রতিনিধিরা অনুষ্ঠানে উন্মুক্ত আলোচনায় অংশ নেন।

0 comments:

Post a Comment