Friday, August 28, 2015

ডিভাইডার নির্মাণ কাজ পরিদর্শনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় মহাসড়কে রোড ডিভাইডার নির্মাণ কাজ পরিদর্শন কেরেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরিদর্শন শেষে মন্ত্রী বলেন, মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চালানো যাবে না। তিনি বলেন, যদি মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি দেখা যায়, তাহলে সংশ্লিষ্ট চালক ও মালিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ঈদ-পূর্ব প্রস্তুতি উপলক্ষে আজ সকালে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্বান্ত নেয়া হয়েছে।
তিনি বলেন, আসন্ন ঈদের আগে মহাসড়কের উপরে ও আশপাশে কোরবানীর পশুরহাট বসানো যাবে না। কেউ এই আদেশ অমান্য করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
যানজট প্রসঙ্গে মন্ত্রী বলেন, ঈদের আগে মহাসড়কে যানজট কমানোর জন্য দুর্ঘটনাপ্রবণ এলাকা সমূহের মধ্যে আড়াই কোটি টাকা ব্যয়ে চন্দ্রা এলাকায় বাইলেন এবং ৮ কোটি টাকা ব্যয়ে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে ৪টি রোড ডিভাইডার নির্মাণ কাজের ইতোমধ্যে ৭০ ভাগ শেষ হয়েছে। আগামী ১৭ সেপ্টেম্বর এগুলো উদ্বোধন করা হবে।
থ্রি হুইলার প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ সকল যানবাহন মহাসড়কে চলতে না দেয়ায় ইতোমধ্যেই দুর্ঘটনা কমে এসেছে। মনে রাখতে হবে, আগে হলো জীবন, তারপর জীবিকা।
এর আগে মন্ত্রী মহাসড়কে চলাচলকৃত যানবাহন চালক ও যাত্রীদের মধ্যে সচেতনামূলক লিফনেট বিতরণ করেন এবং সঠিক কাগজপত্রসহ চালানো গাড়ির চালকদের ফুলেল শুভেচ্ছা জানান।
পরিদর্শনকালে সড়ক বিভাগের ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহাব উদ্দিন খান, পাবনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু রওশন, সেতুবিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ, সিরাজগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয়, সেতুবিভাগ, স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী রাজশাহীর উদ্দেশ্যে সিরাজগঞ্জ ত্যাগ করেন।

0 comments:

Post a Comment