Tuesday, November 1, 2016

সিরাজগঞ্জের তারাশ উপজেলায় ১৪৪ ধারা জারিঃ সংসদ সদস্যের বাড়ি তল্লাশী

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা সদরের বাজার এলাকা সহ মহিষলুটি বাজাওে ১৪৪ ধারা জারী করেছে স্থানীয় প্রশসন। উপজেলা  আওয়ামীলীগের সভাপতি এবং উপজেলা পরিষদেও চেয়ারম্যান আব্দুল হকের উপর হামলা ও কার্যালয় ভাংচুরের পাশাপাশি এ ঘটনায় অভিযুক্তকওে এই আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য গাজী ম.ম আমজাদ হোসেন ও তার ছেলে সহ কিছু দলীয নেতাকর্মির বিরুদ্ধে থানায় অভিযোগ দেবার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। উভয় সমর্থকদেও পাল্টা মিছিল ও সমাবেশের ঘোষনা করলে পরিস্থিতি অরনতির আশংকায় মঙ্গলবার বিকাল ৩টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত তারাশ ও মহিষলুটি বাজারে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন । ১৪৪ ধারা জারির কারনে  কোন পকাষই বিক্ষোভ ও সমাবেশ করতে পারেনি। এলাকা জুরে র‌্যার পুলিশের টহল জোরদার করা হয়েছে। দুপুরে পুলিশ সরকার দলীয় সংসদ সদস্য গাজী ম.ম আমজাদ হোসেন মিলনের বাড়িতে তল্লাশী চালিয়েছে। এছাড়া তাড়ার উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল খালেক পিয়াশকে আটক করেছে পুলিশ।
গত রোববার তারাশ উপজেলার আইন শৃঙ্খলা কমিটির  সভায় দলীয় কোনাদলের জের ধরে স্থানীয় সংসদ সদস্য এবং ইপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতির উপস্থিতিতে উভয় পক্ষের মধ্যে বাতবিতর্ক হয়। এক পর্যায়ে উপজেলা চেয়ারম্যান আবাদুল হক তার কার্যলয়ে গেলে আকষ্মিক ভাবে কয়েকজন যুবক তার উপর হামলা চালিয়ে আহত করে। এসময় তার কার্যালয়ও ভাংচুর করা হয়। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনায় তার ভাগ্নে তারাশ উপজেলা ইউনিয়নের ইউপি সদস্য বাবুল শেখ থানায় একটি  অভিযোগ জমা দেয়। এতে স্থানীয় সংসদ সদস্য গাজী ম.ম আমজাদ হোসেন মিলনকে ঘটনার হুকুমদাতা ও ইন্দন দাতা হিসাবে উল্লেক করা হয়েছে। এছাড়া উপজেলা পরিষদেও ভাইস চেয়ারম্যান ফরহাদ আলী , সংসদ সদস্যেও পুত্র জর্জিয়াস মিলন রুবেল, জাকির হোসেন জুয়েলের নাম উল্লেখ সহ অজ্ঞাত নামা আরো ১৫ জনকে অভিযুক্ত করা হয়েছে। সোমবার সন্ধায় অভিযোগটি থানায় জমা দেওয়া হলেও তা এন্টিকরা নিয়ে পুলিশের কোন বক্তব্য মেলেনি। শেষে মঙ্গলবার দুপুওে অভিযোগটি গ্রহন করা হয়েছে বলে জানান রায়গঞ্জ সার্কেল এ. এস. পি মোতাহার হোসেন।
এদিকে আব্দুল হকের উপর হামলার প্রতিবাদে সোমবার বিক্ষোপ মিছিল ও সমাবেশ করেছে দলীয় নেতাকর্মির একাংশ। অপর দিকে সংসদ মিলনের পক্ষে পৃথক বিক্ষেপ মিছিল ও সমাবেশ করেছে দলের অপর একাংশ। পাল্টাপাল্টি মিছিল ও সমাবেশের কারনে এলাকা জুড়ে পরিস্থিতি অবনতির আশংকায় মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারী করে।
এপর্যায়ে জেলা আওয়ামীলীগের সভাপতি  সাবেক মৎস ও প্রানী সম্পদ মন্ত্রী জানান বিষয়টি দিয়ে দলীযো ফোরামে আলোচনা চলছে আর বিষয়টি কেন্দ্রীয় কার্যলয়েও  জানানো হয়েছে।


0 comments:

Post a Comment