Tuesday, November 8, 2016

সিরাজগঞ্জের তাড়াশ থানা ওসির প্রত্যাহারঃ তবে পুলিশ বলছে এটা নিয়মিত রুটিন ওয়ার্ক।

সিরাজগঞ্জ প্রতিনিধি :
সিরাজগঞ্জ তাড়াশে উপজেলা চেয়ারম্যানের আব্দুল হকের উপর হামলার ঘটনায় পুলিশের নিরব ভূমিকা পালন উপজেলা চেয়ারম্যানের সমর্থকদের বিভিন্নভাবে হয়রানী সমর্থকদের বিভিন্নভাবে হয়রানী  সহ একাধিক অভিযোগ উঠে আসছিল কত গয়েকদিন ধরে তাড়াশ থানার ওসি এটিএম আমিনুর ইসলামকে বিরুদ্ধে। এমন অবস্থায় মঙ্গলবার দুপুরে হঠাৎ সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে থেকে তার বদলীর নির্দেশ দেন। প্রত্যাহারের পর ওসি আমিনুল ইসলামকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তবে পুলিশ সুপার জানিয়েছেন, এটা প্রত্যাহার নয় তাকে বদলী করা হয়েছে।

তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সদর চেয়ারম্যান বাবুল শেখ জানান, স্থানীয় সাংসদ মিলন এমপির নির্দেশে ওসি আমিনুল ইসলাম উপজেলা চেয়ারম্যানের সমর্থকদের বিভিন্নভাবে হয়রানী করে আসছিল। গত ৩০ অক্টোবর এমপির নির্দেশে উপজেলা চেয়ারম্যানের উপর হামলা চালানো হলেও ওসি আমিনুল ইসলাম নিরব ভূমিকা পালন করেছে। মূলত এ কারণেই তাকে প্রত্যাহার করা হয়েছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার মোঃ মিরাজ উদ্দিন আহম্মেদ প্রত্যাহারের বিষয়টি অস্বীকার কওে জানান, এটা প্রত্যাহার নয় পুলিশের নিয়মিত রুটিন ওয়ার্ক। তাকে বদলী সিরাজগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য গত ৩০ অক্টোবর তাড়াশ উপজেলায় মাসিক আইন শৃঙ্খলা সমন্বয় সভায় সদর ইউপি চেয়ারম্যান বাবুল সেখ ও বারুহাস ইউপি চেয়ারম্যান মোক্তার হোসেন এমপি এবং ওসিকে জড়িয়ে নানা ধরনের বিরূপ মন্তব্য করায় এক পর্যায়ে মিটিং স্থগিত করা হয়। এরপর উপজেলা চেয়ারম্যানের নিজ কার্যালয়ে ইউপি চেয়ারম্যানদের নিয়ে আলোচনা চলাকালের এক পর্যায়ে ওসি কক্ষ থেকে বের হবার পরই একদল সন্ত্রাসী হামলা চালিয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল হককে কুপিয়ে গুরুতর আহত করেন। ঘটনা চলাকালীন সময় ওসির ভূমিকা সকলের কাছে প্রশ্নবিদ্ধ হয়। বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।
এরপর ১ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় চেয়ারম্যানের ভাগ্নে ও তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল শেখ বাদী হয়ে সংসদ সদস্য গাজী ম.ম আমজাদ হোসেন মিলন, তার দুই ছেলে, ২মেয়ের জামাতা তাড়াশ উপজেলা ও উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন বিদ্যুৎ ও উপজেলা স্বেচ্ছাসেবেকলীগের সভাপতি আব্দুল খালেক পিয়াসসহ ১৪ জনকে আসামী করে তাড়াশ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ওইদিন রাতে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল খালেক পিয়াসকে আটক করে। 
#

0 comments:

Post a Comment