Monday, November 14, 2016

ইউপি নির্বাচন স্থগিতকে কেন্দ্র করে সংঘর্ষ উল্লাপাড়ায় ৩৫ জনকে আসামী করে মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত হওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত হবার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ফরিদুল ইসলাম বাদি হয়ে ৩৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে। তবে পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

পুৃলিশ ও স্থানীয়রা জানান, গত ১২ নভেম্বর বড়হর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল। ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম চৌধুরী পুনঃতফশিল ঘোষণার দাবিতে হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করলে শুনানি শেষে হাইকোর্ট নির্বাচনের আগের দিন নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেন। এরই জের ধরে গত রোববার বিকেলে উলিপুর গ্রামে ৪নং ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী মেম্বর পদপ্রার্থী লাল মিয়া ও তার সমর্থকেরা বর্তমান ইউপি সদস্য সাইফুল ইসলাম ও লোকজনের ওপর লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয়ের অন্তত ১৫ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এদিকে আহতদের মধ্যে জহুরুল ইসলাম (৫৫), সাইদুর রহমান (৪০) ও শাহীন (২২) কে গুরুতর অবস্থায় সিরাজগঞ্জ সদর হাসপাতালে এবং অন্যদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।
উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক আসলাম হোসেন জানান, বড়হর ইউপি নির্বাচন স্থগিত হওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় মামলাটি পুলিশ আমলে নিয়েছে। আসামীদের ধরতে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে। 

0 comments:

Post a Comment