Wednesday, November 9, 2016

আদালত থেকে জামিন নিলেন সিরাজগঞ্জ তাড়াশ আসনের এমপি আমজাদ হোসেন মিলন।

সিরাজগঞ্জ প্রতিনিধি : 
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হকের উপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় বুধবার সকালে আদালত থেকে জামিন নিয়েছেন সিরাজগঞ্জ তাড়াশ আসনের সংসদ সদস্য গাজী ম.ম আমজাদ হোসেন মিলন। এর আগে গত ৮নভেম্বর একই মাললায় জামিন নেয় এমপির পুত্রসহ ৮ নেতাকর্মী।

এক মাস আগে নিজ দলেক কর্মিদের মোবাইফোনে চাদাবাজির মামলায় জেল খাটানোর হুমকি দিয়ে বিতর্কের জন্ম দিয়েছিলেন  সিরাজগঞ্জ তাড়াশ(৩) আসনের এমপি গাজী ম.ম আমজাদ হোসেন মিলন। এরপর গত ৩০ অক্টোবর তাড়াশ উপজেলায় মাসিক আইন শৃঙ্খলা সমন্বয় সভা চলাকালে উপজেলা চেয়ারম্যান ও এমপির বাকবিতর্ক বাধলে সভা পন্ড হয়। এরপর উপজেলা চেয়ারম্যানের আব্দুল হক নিজ কার্যালয়ে ইউপি চেয়ারম্যানদের নিয়ে আলোচনা করার সময় উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন বিদ্যুৎ ও এমপি পুত্র সহ একদল সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে উপজেলা চেয়ারম্যানে গুরতর আহত করে বলে জানান একাধিক ইউপি চেয়ারম্যানরা। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

এঘটনায় ১ নভেম্বর সন্ধ্যায় তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল শেখ বাদী হয়ে সংসদ সদস্য গাজী ম.ম আমজাদ হোসেন মিলন, তার দুই ছেলে, ২ মেয়ের জামাতা তাড়াশ উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন বিদ্যুৎ ও উপজেলা স্বেচ্ছাসেবেকলীগের সভাপতি আব্দুল খালেক পিয়াসসহ ১৪ জনকে আসামী করে তাড়াশ থানায় মামলা দায়ের করেন। এ মামলায় সেই রতেই উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল খালেক পিয়াসকে আটক করে পুলিশ।   

বাবুল শেখের দায়ের করা মামলায় বুধবার বেলা ১১টায় সংসদ সদস্য গাজী ম.ম আমজাদ হোসেন মিলন সিরাজগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (আমলী আদালত তাড়াশ) আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। শুনানী শেষে বিচারক শরিফুল ইসলাম তার জামিন মঞ্জুর করেন। এ্যাডভোকেট রফিকুল ইসলাম বাটুল জামিনের বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০ হাজার টাকার বন্ডে এমপিকে জামিন দিয়েছে আদালত।

আর একই মামলায় গত ৮ নভেম্বর এমপির পুত্রসহ ৮ নেতাকর্মীকে জামিন দেয় একই আদালত বলে জানান তাড়াশ আমলী আদালতের (জিআরও) জাহিদুল ইসলাম জাহিদ।

এদিকে তাড়াশ থানার ওসি আমিনুল ইসলামকে আকস্মিক ভাবে বদলী করে সিরাজগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। জানাযায় সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে থেকে আসা এক নির্দেশের প্রেক্ষিতে তাকে বদলীর করা হয়েছে।


0 comments:

Post a Comment