Thursday, February 11, 2016

সিরাজগঞ্জে দরিদ্র নারী-পুরুষের মধ্যে বিভিন্ন উপকরণ বিতরণ

সিরাজগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র বিমোচনের লক্ষ্যে হতদরিদ্র নারী-পুরুষদের মধ্যে সেলাই মেশিন ও রিকশা-ভ্যান বিতরণ করা হয়েছে।
এছাড়া ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটারও বিতরণ করা হয়।
বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে জেলা পরিষদ হল রুমে জেলার নয়টি উপজেলার হতদরিদ্র নারী-পুরুষের মধ্যে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের এসব উপকরণ বিতরণ করা হয়।
জেলা পরিষদের প্রশাসক ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপকরণ বিতরণ করেন।
জেলা পরিষদের প্রধান নির্বাহী মাহবুব আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ কিবরিয়া, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) আবু নুর মো. শামসুজ্জামান, রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস প্রেসিডেন্ট মোস্তফা কামাল খান, বেলকুচি পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাস, চৌহালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নওজেশ আলী মোল্লা, রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিন্নাহ আলমাজি, বেলকুচি উপজেলা সভাপতি ইউসুফজী খান ও জেলা পরিষদের প্রকৌশলী রোকনুজ্জামান প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লতিফ বিশ্বাস বলেন, স্থানীয় সরকারের সর্বোচ্চ স্তর জেলা পরিষদকে শক্তিশালী করার মাধ্যমে প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব। সে লক্ষ্যে সিরাজগঞ্জ জেলা পরিষদ কাজ করে যাচ্ছে।
সভা শেষে হতদরিদ্র নারীদের মধ্যে ৯৪টি সেলাই মেশিন, দুস্থ ও গরিব শ্রমিকদের ৯৪টি রিকশা-ভ্যান ও ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার বিতরণ করা হয়।

0 comments:

Post a Comment