Tuesday, February 16, 2016

সিরাজগঞ্জে ঘুষ না দেয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের ১৪০ জন কর্মচারীর বেতন বন্ধ

সিরাজগঞ্জ প্রতিনিধি ।। সিরাজগঞ্জে ঘুষ না দেয়ায় সদর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ১৪০ জন কর্মচারীর বেতন বন্ধ রয়েছে বলে অভিযোগ উঠেছে। বেতন না পাওয়ায় মানবেতর জীবনযাপন করছে কর্মচারীবৃন্দ। এ বিষয়ে সুচিারের দাবী জানিয়ে লিখিত অভিযোগ করেছেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মোঃ সেলিম রেজা। অভিযোগে জানা যায়, সদর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ১৪০ জন কর্মচারী জানুয়ারী ২০১৬ ইং মাসের বেতন প্রদান করা হয়নি। বেতন চাইলে প্রধান সহকারী কাম হিসাব রক্ষক আবু সাইদ সিদ্দিক ও ক্যাশিয়ার সরকার আরিফুর রহমান ট্রেজারী টাকা দিতে হবে বলে প্রতি জনের নিটক ৫০০/ টাকা উৎকোচ দাবী করেন। এ উৎকোচের টাকা না দেয়ায় অত্যাবধি পর্যন্ত বেতন প্রদান করা হয়নি। অভিযোগে আরো জানা যায়- শুধু জানুয়ারী মাসের বেতন নয় ইতিপুর্বেও সঠিক সময়ে বেতন দেয়া হয়নি। প্রতিনিয়ত  বেতনের টাকা  প্রদানে ৫ শত টাকা ঘুষ দিতে হয়েছে নইলে বেতন পেতে অনেক নাজেহাল হতে হয় বলে অভিযোগ উঠেছে। কর্মচারীদের শ্রান্তি বিনোদন ছুটির বিল থেকে ১২ শত থেকে ১৫ শত টাকা কেটে নেবার অভিযোগ রয়েছে। আবু সাইদ সিদ্দিক ও সরকার আরিফুর রহমানের দুর্নীতির কারনে সদর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্্েরর ১৪০ জন  কর্মচারীরা দিশেহারা হয়ে পড়েছে।
এ ব্যপারে প্রধান সহকারী কাম হিসাব রক্ষক আবু সাইদ সিদ্দিক এর সাথে কথা বললে তিনি বিষয়টি নিয়ে কথা বলার অপারকতা প্রকাশ করেন।
এ বিষয়ে সিভিল সার্জনের সাথে কথা বলার চেষ্টা করলে সম্ভব হয়নি। আবু সাইদ সিদ্দিক ও সরকার আরিফুর রহমানের দুর্নীতির বিষয়টি সরজমিনে তদন্তপুর্বক ব্যবস্থা গ্রহনে উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি জানিয়েছেন সদর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ১৪০ জন কর্মচারীবৃন্দ।

0 comments:

Post a Comment