Wednesday, October 26, 2016

আলহাজ্ব মোহাম্মাদ নাসিম পুনরায় প্রেসিডিয়াম সদস্য : উৎফুল্ল সাধারন নেতাকর্মীরা।

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
নাসিম পুনরায় প্রেসিডিয়াম সদস্য এবং
জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন বোর্ডের সদস্যও নির্বাচিত করায় : উৎফুল্ল নেতাকর্মীরা।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর ছেলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম দ্বিতীয়বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হওয়ায় সিরাজগঞ্জ আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস দেখা দিয়েছে।

একই সঙ্গে দলের নীতিনির্ধারণী ফোরামে স্বাস্থ্যমন্ত্রী নাসিমকে রাখায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন একাধিক নেতাকর্মী।

মোহাম্মদ নাসিম বর্তমানে আওয়ামী লীগের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। রাজনৈতিক অঙ্গন-মাঠ-ময়দানে বক্তৃতা ও বিবৃতি সমানতালে দিয়ে নিজের অবস্থান তিনি ধরে রেখেছেন। এছাড়াও ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের মুখপাত্র হিসেবে মিডিয়ার সামনে দলের নীতি ও আদর্শ তুলে ধরছেন। তার সেই মেধা ও পরিশ্রমের ফসল হিসেবে এবারো পুনরায় প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়েছেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, যমুনার পাড় ভাঙা জেলা সিরাজগঞ্জ। এ জেলার আওয়ামী লীগের রাজনীতি মোহাম্মদ নাসিমের ওপর নির্ভর করে। যতো বাধা বিপত্তি আসুক না কেন তিনি নেতাকর্মীদের আগলে রাখবেন অভিভাবকের মতো। জেলা থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত মোহাম্মদ নাসিম রয়েছেন নেতাকর্মীদের হৃদয়জুড়ে।

জানা যায়, ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জ-১ (কাজিপুর) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ওই সময় তিনি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদের বিরোধীদলীয় চিফ হুইপের দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে সিরাজগঞ্জ-২ (সদর) ও তার জন্মভূমি সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসন থেকে নির্বাচন করে বিপুল ভোটে বিজয়ী হন।

তিনি ’৯৬ সালের আওয়ামী লীগের প্রথম মেয়াদে স্বরাষ্ট্র, ডাক তার ও টেলিযোগাযোগ এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

২০০৭ সালে জরুরি অবস্থায় মোহাম্মদ নাসিম গ্রেফতার হন। তার মুক্তির দাবিতে সিরাজগঞ্জ আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যাপক আন্দোলন করেন। প্রায় ২ বছর কারাভোগ করে তিনি জামিনে মুক্তি পান। ১৯৯১ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রতিবারই তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার দায়িত্ব পালনে সিরাজগঞ্জে ব্যাপক উন্নয়ন হয়েছে। আধুনিক সিরাজগঞ্জ গঠনে মোহাম্মদ নাসিমের অবদান চোখে পড়ার মতো। দলমত নির্বিশেষ সকল মানুষের কাছে জনপ্রিয় মোহাম্মদ নাসিম। সদ্য নবগঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে প্রেসিডিয়াম সদস্য হিসেবে মোহাম্মদ নাসিমকে পুনরায় নির্বাচিত করায় দলীয় নেতাকর্মীর পাশাপাশি জেলার সাধারণ মানুষও খুশি।

যুবলীগ নেতা রাশেদ ইউসুফ জুয়েল জানান, মোহাম্মদ নাসিমের বিকল্প নেই। তিনি এই অঞ্চলের অভিভাবক। রাজনীতিতে অভিভাবকের প্রয়োজন রয়েছে। তিনি আমাদের অভিভাবক। প্রেসিডিয়াম সদস্য ছাড়াও মোহাম্মদ নাসিমকে জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন বোর্ডের সদস্যও নির্বাচিত করা হয়েছে। এ জন্য সিরাজগঞ্জবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম জেহাদ জানান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর সুযোগ্য ছেলে মোহাম্মদ নাসিমকে পুনরায় প্রেসিডিয়াম সদস্য করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা।

0 comments:

Post a Comment