Wednesday, October 26, 2016

সিরাজগঞ্জে জেএমবির আত্মঘাতী স্কোয়াডের ৫ নারী সদস্য কারাগারে

আদালতে হাজিরা শেষে জেএমবির আত্মঘাতী স্কোয়াডের ৫ নারী সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
গতকাল বুধবার সকালে জেলা কারাগার থেকে তাদের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করে পুলিশ। হাজিরা শেষে বিচারক শরিফুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ প্রদান করে। আগামী ২৪ নভেম্বর পরবর্তী হাজিরার তারিখ নির্ধারন করা হয়েছে। আতœঘাতি স্কোয়াডের ৫ নারী সদস্য হলেন নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবির) আত্মঘাতী স্কোয়াডের নারী সদস্য জেলার কাজিপুর উপজেলার পশ্চিম বড়ইতলা গ্রামের আবু সাঈদের স্ত্রী ফুলেরা বেগম (৪৫), তার দুই মেয়ে শাকিলা খাতুন (১৮) ও সালমা খাতুন (১৬), একই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী রাজিয়া বেগম (৩৫) ও  আব্দুল আজিজের মেয়ে আছিয়া খাতুন আকলিমা (২০)।
উল্লেখ্য গত ৫ সেপ্টেম্বর কাজিপুর উপজেলার বড়ইতলী গ্রামে জেএমবির ঢাকা অঞ্চলের সামরিক কমান্ডার ফরিদুল ইসলাম ওরফে আকাশের বাড়িতে অভিযান চালিয়ে তার মা ও দুই বোন ও এক সহযোগিকে আটক করে সিরাজগঞ্জ জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।
এসময় তাদের নিকট থেকে বোমা তৈরীর সরাঞ্জাম, জেহাদী বই, কম্পিউটার উদ্ধার করা হয়। এঘটনায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করে পুলিশ। এসব মামলায় আজ তাদের আদালতে হাজির করা হয়।অপর দিকে গত ১৭ অক্টোবর রাতে সদর উপজেলার কড্ডার মোড় থেকে জেএমবি’র আতœঘাতি স্কোয়াডের নারী সদস্য আছিয়া খাতুন আকলিমাকে আটক করে গোয়েন্দা পুলিশ।জেএমবির আত্মঘাতী স্কোয়াডের এই ৫ নারী সদস্য জেলার কাজিপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলার (মামলা নং ৮৬/১৬) এজাহারভুক্ত আসামী। এই মামলায় আজ বুধবার তাদের আদালতে হাজির করা হয়।

0 comments:

Post a Comment