Thursday, October 20, 2016

আওয়ামী লীগের সম্মেলন উৎসব

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দানকারী আওয়ামী লীগ এবার ২০তম সম্মেলন করতে যাচ্ছে। সম্মেলনের প্রচার-প্রচারণা ইতোমধ্যে এগিয়ে চলছে।
এবারের সম্মেলনের স্লোগান নির্ধারণ করা হয়েছে- ‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার,
এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার’।
ঐতিহাসিক এই রাজনৈতিক দলের সম্মেলনকে কেন্দ্র করে সারাদেশে বাংলাদেশ আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনগুলোর মাঝে তৈরি হয়েছে এক উৎসবের আমেজ। আর ডিজিটাল যুগের এই উৎসবে পিছিয়ে নেই ফেসবুকও। বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ওয়েবসাইট
www.albd.org ফেসবুক ব্যবহারকারীদের জন্য নিজেদের প্রোফাইল পিকচার এ বাংলাদেশ আওয়ামী লীগ এর পতাকা এবং ২০তম সম্মেলনের শ্লোগান ও প্রতীক কে ব্যবহার করার জন্য ব্যাজ উন্মুক্ত করেছে। সকলের জ্ঞাতার্থের জন্য ব্যাজযুক্ত একটি ছবি দেওয়া হল:
ফেসবুক ব্যাবহারকারী যে কেউ বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল এই ফিল্টারটি ব্যবহার করে নিজেদের প্রোফাইল ফটো পরিবর্তন করে সম্মেলন এ সমর্থন প্রদান করতে পারবে। বাংলাদেশ আওয়ামী লূগ এই ফিল্টার টি তৈরি করার সাথেই সাথেই ফেসবুক ব্যবহারকারীগণ আনন্দের সাথে ব্যাজটি ব্যবহার করছে,মাত্র কয়েক ঘণ্টারর মাঝে যা কয়েক হাজার ছাড়িয়েছে।
তাছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের ২০ তম সম্মেলন উপভোগ করার জন্য লাইভ স্ট্রিমিং এর ব্যাবস্থা করেছে দলটি।লাইভ দেখতে সরাসরি থাকুন বাংলাদেশ আওয়ামী লীগের অফিশিয়াল পেইজে ও ওয়েবসাইটে সকাল ১০ থেকে ২২ ও ২৩ অক্টোবরে।
আপনি যে ভাবে ফিল্টারটি ব্যবহার করে আপনার প্রোফাইল পিকচার পরিবর্তন করবেন:
প্রথমে আপনি আপনার ফোনে ইন্সটল করা যেকোন একটি ব্রাউজারে গিয়ে ফেসবুকে লগইন করুন (পূর্বে লগইন করা থাকলে পুনরায় লগইন করার দরকার নেই)। এখন আপনি আপনি এই লিংকটিতে ক্লিক করুন: http://badge.albd.org/ । লিংকটিতে ক্লিক করার পর পেজ ওপেন হলে এরকম ছবি আসবে:
এরকম পেজ আসার পর লাল এরোতে নির্দেশিত করা বাটন “প্রোফাইল ছবি পরিবর্তন করুন” এ ক্লিক করুন।
ক্লিক করার পর আপনার ফেসবুক আইডিতে ব্যবহৃত প্রোফাইল পিকচার এ এই ফিল্টার টি যুক্ত হয়ে যাবে এবং উপরের ছবির মত তৈরি হয়ে যাবে আপনার ছবি। ছবি তৈরি হয়ে গেলে এরকম একটি পেজ আসবে:
গোলাপী এরোতে নির্দেশিত বাটন “ফেসবুক এ আপলোড করুন” এ ক্লিক করলে ছবিটি স্বয়ংকৃত ভাবে আপনার ফেসবুক আইডিতে পোষ্ট হয়ে যাবে। ছবিটি আপনি ফেসবুকে ব্যবহার করা ছাড়াও ডাউনলোড করে অন্য বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্যবহার করা যাবে।
ফিল্টারটি ব্যবহার করে কতজন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন এ সমর্থন প্রদান করেছেন তা আওয়ামী লীগের অফিসিয়াল ওয়েব সাইটের সার্ভার এ জমা হচ্ছে।

0 comments:

Post a Comment