Friday, May 13, 2016

সিরাজগঞ্জে বজ্রপাতে নিহত ৫

বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া ও বজ্রপাতে সিরাজগঞ্জে অন্তত ৫ জন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার পর থেকে এসব দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রায়গঞ্জের চকনুর গ্রামের নুপুর (৮), বৈকুণ্ঠপুর গ্রামের আবদুল মোতালেব (৪২), সদর উপজেলার বেজগাতী এলাকার মাদরাসা শিক্ষক আনোয়ার হোসেন (৪৬), উল্লাপাড়া উপজেলার বাঙাগালা ইউনিয়নের সিমলা গ্রামের আব্দুল লতিফ (৩০) ও বেতুয়া গ্রামের শাহীনুর (২৮)।

এছাড়া ঝড়ো হাওয়ায় সিরাজগঞ্জ সদর কামারখন্দ, রায়গঞ্জ, তাড়াশ, বেলকুচি এবং চৌহালী উপজেলার বিভিন্নস্থানে ৫ শতাধিক কাঁচা ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

রায়গঞ্জের পাঙ্গাসী ইউনিয়নের চকনুর গ্রামের নুর নবীর মেয়ে নুপুর স্থানীয় একটি ইটভাটার নিকট খরিকুরাতে গিয়ে বজ্রপাতে ঘটনাস্থলে মারা যায়।

একইভাবে বৈকুণ্ঠপুর গ্রামে আবদুল মোতালেব ঝড় বৃষ্টির মধ্যেই মাঠে থাকা গরু আনতে গিয়ে এবং বেজগাতী গ্রামের আনোয়ার হোসেন মাঠে কাজ করা অবস্থায় বজ্রপাতে নিহত হন। বৈকুণ্ঠপুর গ্রামে আবদুল মোতালেব ২টি গরু বজ্রপাতে মারা গেছে।

অপরদিকে উল্লাপাড়া উপজেলার বাঙাগালা ইউনিয়নের সিমলা গ্রামের আব্দুল লতিফ (৩০) ও বেতুয়া গ্রামের শাহীনুর (২৮) মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে ঘটনাস্থলেই নিহত হন।

প্রায় দেড় ঘণ্টা পর ঝড় বৃষ্টি কমে যায়। ঝড় হাওয়ার সময় সিরাজগঞ্জ শহরের উপকণ্ঠে ভাঙ্গাবাড়ী ও পার্শ্ববর্তী এলাকায় ২টি ট্রান্সফরমার বিকল হয়ে গেলে ওই এলাকর বিদ্যুৎ সরবারহ বন্ধ হয়ে গেছে।

0 comments:

Post a Comment