Friday, May 20, 2016

মানুষ বদলাবে কিন্তু যুবলীগের এই দলিল যুগ-যুগ অব্যাহত থাকবে : নাসিম

ঢাকা: স্বাস্থ্য মন্ত্রী জনাব মোহাম্মদ নাসিম বলেন মানুষ বদলাবে কিন্তু যুবলীগের এই দলিল (সংবাদ চিত্র প্রকাশনা) যুগ যুগ অব্যহত থাকবে।
শুক্রবার বিকালে শিল্পকলা একাডেমির ৬ নং গ্যালারীতে ‘‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ৩৫তম বছর পূর্তি উপলক্ষে ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার গণতন্ত্রের জন্য সংগ্রাম ও বিশ্বে আজ ধ্রুবতারা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’ গ্রন্থের সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দেশবিরোধী ষড়যন্ত্র বন্ধ করার আহবান জানিয়ে বলেন খালেদা জিয়াকে হত্যা, নৈরাজ্য ও ষড়যন্ত্রের রাজনীতির খেলা বন্ধ করতে হবে।
মোহাম্মদ নাসিম বলেন, হরতাল, অবরোধ, মানুষ হত্যা, নৈরাজ্যসহ তাঁর সকল ষড়যন্ত্র ব্যার্থ হওয়ার পর তিনি ইসরাইয়েরর গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে হাত মিলিয়েছেন। এটাতেও তিনি ব্যার্থ হয়েছেন। তাই বেগম জিয়া বলতে চাই-খেলতে চাইলে সোজা পথে আসুন। সোজাপথে খেলার জন্য প্রস্তুতি গ্রহণ করুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করে সফল তো হতে পারছেন না। তাই ২০১৯ সালের নির্বাচনের মাঠে খেলার জন্য প্রস্তুতি নেন।
যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ নাসিম আরো বলেন, বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্রে মেতে উঠেছে। এদের বিষয়ে রাজপথে থেকে যুবলীগ-ছাত্রলীগ ও আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের সর্তক থাকতে হবে। তিনি বলেন, বিএনপি জামায়াত-শিবিরের ষড়যন্ত্র শক্তভাবে মোকাবেলা করা হবে। মূলত এদের শক্তভাবে মোকাবেলা করতেই আমাদের মাঠে থাকতে হবে। তিনি আরো বলেন, ২০১৯ সাল পর্যন্ত শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকবে। বিএনপি এর আগে নির্বাচনের যে দিবাস্বপ্ন দেখছে তা ভুল। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি না এসে এখন তারা পদে পদে বুঝতে পারছে। কিন্তু এখন আর কোনো উপায় নেই। তাদের আগামি জাতীয় সংসদ নির্বাচনের জন্য অপেক্ষা করতে হবে।
অ্যাটর্নি জেনারেল মাহবুব আলম বলেন, দেশে শান্তি প্রতিষ্ঠায় বিশেষ অবদানের জন্য যে পুরস্কার দেয়া হয় মূলত সেটাই হচ্ছে ‘শান্তিতে নোবেল’। এ ক্ষেত্রে বলতে হয় যে, বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠার জন্য যদি কেউ নোবেল পুরস্কার পাওয়া যোগ্য হন, তারা হচ্ছেন শেখ হাসিনা ও সন্তু লারমা। দীর্ঘদিনের বিরোধের অবসান ঘটিয়ে তারা দেশের তিন পার্বত্য জেলায় শান্তি প্রতিষ্ঠায় সক্ষম হয়েছেন। তারা যদি নোবেল পুরস্কার না পান, তাহলে তাদের এ অবদান কোনো অবস্থায় খাটো হয়ে যাবে না। তিনি বলেন, মাদার তেরেসা ও নেলসন ম্যান্ডেলাও নোবেল পুরস্কার পেয়েছেন। কিন্তু পুরস্কার পেয়ে তারা প্রেসিডেন্ট হবার খায়েস দেখাননি। তিনি আরো বলেন, ড. ইউনুস বা গ্রামীন ব্যাংকের অবদানটা অর্থনীতিতে, কোন যুক্তিতে উনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া হয়েছে আমার বোধগম্য নয়। সুধখোর মহাজন হিসেবে উনার খ্যাতির কথা বাদ দিলে বড়জোর উনাকে অর্থনীতিতে নোবেল দেওয়া যেত বলে জানান তিনি।
বিএনপি জনগনের আশা পুরনের পরিবর্তে নন ইস্যু, মৃত্যু ইস্যু, বানানো ইস্যু, কল্পিত ইস্যু, স্বপ্নে পাওয়া ইস্যু, কষ্ট কল্পিত ইস্যু নিয়েই ঘর্মাক্ত হচ্ছে কিন্তু শিক্ষক লাঞ্চিত হওয়ার ঘটনায় মুখ খুলছেন না, প্রতিদিন তারা বিবৃতি দিচ্ছেন এই করব সেই করব কিন্তু জনগনের জন্য কি করবেন তা বলেন না।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো: হারুনুর রশীদ এর পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী, আতাউর রহমান, এড. বেলাল হোসেন, যুগ্ম সম্পাদক মঞ্জুর আলম শাহিন, সুব্রত পাল সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, ড. সাজ্জাদ হায়দার লিটন, মিজানুল ইসলাম মিজু ইকবাল মাহমুদ বাবলু, শ্যমল কুমার রায়, রওশন জামির রানা, এন আই আহম্মেদ সৈকত, মনিরুল ইসলাম হাওলাদার, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিনের ভারপ্রাপ্ত সভাপতি হারুন অর রশিদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

0 comments:

Post a Comment