Friday, October 6, 2017

সিরাজগঞ্জ-রাজশাহী-পাবনা ও কুষ্টিয়া রুটে বাস চলাচল শুরু

বিশেষ প্রতিনিধিঃ
জেলা প্রশাসনের আয়োজনে পরিবহন নেতাদের সঙ্গে সমঝোতা বৈঠকে ফলপ্রসূ আলোচনার পর সিরাজগঞ্জ থেকে রাজশাহী, পাবনা ও কুষ্টিয়া রুটে বাস চলাচল মঙ্গলবার রাত থেকে আবারও শুরু হয়েছে।
সিরাজগঞ্জ জেলার হাটিকুমরুল ও উল্লাপাড়ার শ্রীকোলা মোড়ে উল্লাপাড়া বাস মালিক সমিতির চাঁদাবাজি, শ্রমিকদের মারধর ও নির্যাতন বন্ধে গত সোমবার থেকে ওইসব রুটে সিরাজগঞ্জ থেকে বাস চলাচল বন্ধ করে দেয় জেলা বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। একই দাবিতে তারা মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন।
সন্ধ্যায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন সম্মেলন কক্ষে রাজশাহী ও সিরাজগঞ্জ জেলার মালিক-শ্রমিক নেতাদের মধ্যে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বেশ ক’টি সিদ্ধান্ত নেওয়া হয়।
শাহজাদপুরের আলোচিত ‘সাব্বির পরিবহনে’র বাসটিকে উল্লাপাড়া থেকে রাজশাহী রুটে চলাচল আগামী ৭ অক্টোবর পর্যন্ত স্থগিত রাখা হয়। এ সময়ের মধ্যে উল্লাপাড়ার সংসদ সদস্যের সঙ্গে আলোচনা করে পরিবহন নেতাদের পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করতে পরামর্শ দেওয়া হয়েছে। সিরাজগঞ্জ জেলার হাটিকুমরুল মোড় ও এর আশেপাশে অবৈধভাবে টার্মিনাল বানিয়ে মালিক-শ্রমিকদের হয়রানি এবং চাঁদাবাজি সম্পূর্ণরূপে বন্ধ ঘোষণা করা হয়েছে। বিষয়টি কঠোরভাবে দেখার জন্যও হাইওয়ে ও জেলা পুলিশের সহায়তা কামনা করা হয়েছে। এ ছাড়া সিরাজগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জগামী বাসগুলোকে রাজশাহী শহর দিয়ে না গিয়ে বাইপাস ব্যবহার করে নির্দিষ্ট গন্তব্যস্থলে যাওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে।
সিরাজগঞ্জ বিআরটিএর সহকারী পরিচালক ও জেলা আরটিসি সভার সদস্য সচিব মো. আলতাব হোসেন ও ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সৈয়দ মিলাদুল হুদা বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন। সমঝোতা বৈঠকে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকার সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর আলম খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল আকতার, উল্লাপাড়ার ইউএনও সন্দ্বীপ কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি কেএম হোসেন আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন

0 comments:

Post a Comment