Saturday, October 7, 2017

গণসংবর্ধনায় সিক্ত প্রধানমন্ত্রী

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শেষে ঢাকায় পৌঁছে গণসংবর্ধনায় সিক্ত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সদ্য সমাপ্ত জাতিসংঘের ৭২তম অধিবেশনে রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকারের জোরালো অবস্থান তুলে ধরে আন্তর্জাতিক মহলে প্রশংসিত হওয়ায় তাকে এই সংবর্ধনা দিয়েছেন আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা।

জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে শনিবার (৭ অক্টোবর) সকাল ৯টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভিনন্দন জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

বিমানবন্দর থেকে গণভবনের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী-ছবি-জি এম মুজিবুরএরপর সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর গাড়িবহর বিমানবন্দর থেকে বেরিয়ে সরাসরি গণভবনের উদ্দেশে রওনা হয়। রাস্তার দু’পাশে ব্যানার-ফেস্টুন নিয়ে দাঁড়িয়ে থাকা হাজার হাজার নেতাকর্মী ফুল ছিটিয়ে ও স্লোগান দিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। এ সময় প্রধানমন্ত্রী হাত নেড়ে নেতাকর্মীদের শুভেচ্ছা গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী পৌঁছার কয়েক ঘণ্টা আগেই বিমানবন্দর সড়কে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঢল নামে। সকাল থেকেই বিমানবন্দর সড়কে আনন্দ মিছিল করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বিমানবন্দরের ভিআইপি গেট থেকে বিজয় সরণির দিকে সড়কে কোনো যানজট না থাকলেও নাভিঃশ্বাস উঠছে উত্তরা সড়কে। বিমানবন্দরের মেইন গেট এলাকা থেকে উত্তরার দিকে যতো দূর চোখ যাচ্ছে গাড়ির দীর্ঘ লাইন ছাড়া আর কিছুই চোখে পড়ছে না। এতে অফিসগামী মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর সংবর্ধনা উপলক্ষে আওয়ামী লীগের এ আয়োজনে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য।

0 comments:

Post a Comment