Wednesday, September 27, 2017

রায়গঞ্জে ৭২ টি মন্দিরে ডিও বিতরন অত:পর চাল সিন্ডিকের মাধ্যমে কালোবাজারে বিক্রি!


সিরাজগঞ্জের রায়গঞ্জে ৭২ টি পূজা উদযাপনে আনুষ্ঠানিক ভাবে কমিটির সভাপতি/সম্পাদকের মাঝে ডিও বিতরন করা হয়েছে। জানা যায়, শারদীয় দূর্গা পূজা উদযাপন উপলক্ষে ৭২ টি পূজার বিপরীতে ৩৬.৫০০ টন চাল বরাদ্দ হয়। উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রায়গঞ্জ – তাড়াশ আসনের এমপি গাজী ম ম আমজাদ হোসেন মিলন। এরপর প্রধান অতিথি পূজা উদযাপন কমিটির হাতে আনুষ্ঠানিক ভাবে ডিও তুলে দেন।
এদিকে ডিও বিতরন অনুষ্ঠান প্রথম পর্যায়ে শেষ হলে তার কিছুক্ষন পর শুরু হয় চাল বেচাকেনার সিন্ডিকেট। একপর্যায় উপজেলার ৭২ টি পূজা উদযাপন কমিটির সভাপতি /সম্পাদককের তোপের মুখে সবগুলো ডিও স্থানীয় কালোবাজারীদের হাতে তুলে দিতে বাধ্য হয়।
নামপ্রকাশে অনিচ্ছুক কতিপয় ব্যক্তিরা অভিযোগ তুলে বলেন আমাদের ডিও উপজেলা পূজা কমিটির নেত্রীবৃন্দ চাল উত্তেলন ও বিক্রিয়ে নানা জটিলতা তুলে ধরে সবগুলো ডিও হাতে তুলে নেয়। এই সুযোগ স্থানীয় কালোবাজারী ডিলাররা তাদের কৌশল অবলম্বন করে নামমাত্র দরপত্র নিলাম দেখিয়ে সরকারী মূল্যে ৩৭ হাজার ৯৭ টাকার স্থলে ৩৩ হাজার ৮শ টাকা দরে ক্রয় করে। প্রতি টনে ৪ হাজার ২শত ৯৭ টাকা কম দেয়। অপরদিকে উপজেলা পূজা উদযাপন কমিটির সাথে যোগসাজস করে প্রতি মে:ট: চাল ৩৬ হাজার টাকা বিক্রি করার অভিযোগ উঠেছে।
এব্যাপারে উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ডা: চন্দন কুমার জানান ডিও উত্তেলন বা বিক্রির বিষয়ে আমার কোন মতামত নেই।

0 comments:

Post a Comment