Monday, September 11, 2017

সিরাজগঞ্জ সদর থানা আওয়ামী লীগের নব গঠিত আহবায়ক কমিটি থেকে ১২ নেতা পদত্যাগ


সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ সদর থানা আওয়ামী লীগের নব গঠিত আহবায়ক কমিটি থেকে ১২ নেতা পদত্যাগ করেছেন। আজ সোমবার সকালে শহরের একটি অফিসে আয়োজিত সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেয়া হয়।

লিখিত বক্তব্যে পদত্যাগ করা সদস্য গাজী মিজানুর রহমান দুদু বলেন, ২০১৪ সালের ৭ই ডিসেম্বর কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে আজাহার আলী খান সভাপতি এবং আমি নিজে সদর থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হই। কমিটি পূর্নাঙ্গ করার কার্যক্রম চলমান থাকা অবস্থায় নির্বাচিত সভাপতি আজাহার আলী খান ২০১৫ সালের ৩ নভেম্বর মৃত্যুবরণ করেন। এ অবস্থায় সভাপতি পদে শূন্যতা ও জেলা আওয়ামী লীগের কালক্ষেপনের কারণে এখনও পর্যন্ত সদর থানা আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি অনুমোদন হয়নি। বিষয়টি লিখিত ভাবে কেন্দ্রীয় কমিটিকেও অবগত করা হয়েছে। এ পরিস্থিতিতে জেলা আওয়ামী লীগের কোন সভা ছাড়াই এবং কারও সাথে পরামর্শ না করে চলতি মাসের ৯ই সেপ্টেম্বর একটি স্থানীয় পত্রিকার মাধ্যমে ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে। একটি নির্বাচিত কমিটি থাকা অবস্থায় তথাকথিত আহবায়ক কমিটি গঠন সম্পন্ন অবৈধ। যে কারনে আমরা ১২জন ওই কমিটি থেকে নিজেদের নাম প্রত্যাহার করে পদত্যাগ করেছি এবং নব গঠিত আহবায়ক কমিটি বিলুপ্ত করে পূর্বের নির্বাচিত কমিটি বহাল রাখার দাবী করছি। এ সংক্রান্ত কাগজপত্র জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগে শীঘ্রই প্রেরন করা হবে কবে জানান আওয়ামী লীগের এই নেতা। সংবাদ সন্মেলনে পদত্যাগী অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস বলেন, পদত্যাগের বিষয়টি আমি অবগত নই।

পদত্যাগ করা নেতারা হলেন, সদর থানা আওয়ামী লীগের নব গঠিত কমিটির সদস্য গাজী মিজানুর রহমান দুদু, রতনকান্দি ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকন, একই এলাকার গাজী আকবর হোসেন তালুকদার, ছোনগাছা এলাকার সাইফুল ইসলাম, ফিরোজ আহম্মেদ ও শফিকুল ইসলাম শফি, বাগবাটির বাবলু মল্লিক, আব্দুল লতিফ ও রঞ্জু আহম্মেদ, মেছড়া এলাকার বাদশা আলম, রজব আলী ও আল আমিন।

0 comments:

Post a Comment