Thursday, August 17, 2017

আধুনিক সিরাজগঞ্জ গড়ার প্রত্যয়ে এগিয়ে চলেছেন মুক্তি মির্জা

উল্লাপাড়া প্রতিনিধিঃ
একাদশ জাতীয় নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। আগামী জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে নির্বাচনী ময়দানে নেমে পড়েছেন। তারই ধারাবাহিকতায় সিরাজগঞ্জ-৪ আসনের মনোনয়ন দৌঁড়ে সম্ভাব্য ৫ জন প্রার্থী প্রচারনায় রয়েছেন।
তারা হলেন বর্তমান সংসদ সদস্য তানভীর ইমাম, প্রয়াত সফল সংসদ সদস্য আব্দুল লতিফ মির্জার একমাত্র কন্যা সেলিনা মির্জা মুক্তি, সাবেক সংসদ সদস্য গাজী শফিকুল ইসলাম শফি, যুবলীগ কেন্দ্রিয় কমিটির সদস্য ও কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ সভাপতি জহিরুল ইসলাম মিল্টন ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাহেদুর ইসলাম।
আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে সিরাজগঞ্জ-৪ আসনের জনগণের সাথে যোগ্য প্রার্থী কে- জানতে চাইলে তারা বলেন, প্রয়াত সংসদ সদস্য ও আধুনিক সিরাজগঞ্জ গড়ার কারিগর আব্দুল লতিফ মির্জার একমাত্র কন্যা সেলিনা মির্জা মুক্তিই তাদের সবচেয়ে যোগ্য প্রার্থী। এদিকে খোঁজ নিয়ে জানা গেছে- আধুনিক সিরাজগঞ্জ গড়ার স্বপ্নদ্রষ্টা আব্দুল লতিফ মির্জার অসমাপ্ত কাজ সমাপ্ত করে একটি আধুনিক নগরী উপহার দেয়ার জন্যই তার কন্যা মুক্তি মির্জা অনেকটা সফলভাবে প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

জানা যায়, ছোট একটি গ্রাম, যার অবস্থান সিরাজগঞ্জ জেলার শেষ পান্তে, গ্রামটির নাম বংকিরাট। এখানেই জন্ম গ্রহন করেন মরহুম আব্দুল লতিফ মির্জা। যিনি ছিলেন বীর মুক্তিযোদ্ধা,সিরাজগঞ্জ জেলার গর্ব, দুই দুইবার জাতীয় সংসদ নির্বাচিত হন নৌকা প্রর্তীক নিয়ে সিরাজগঞ্জ-৪ আসন থেকে। নির্বাচিত হবার পরে তিনি সিরাজগঞ্জ জেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেন। শুধু সিরাজগঞ্জ জেলায় না উল্লাপাড়া উপজেলায়ও অনেক স্কুল-কলেজ-মাদ্রাসা করেন মরহুম আব্দুল লতিফ মির্জা। তার ইচ্ছা ছিল সিরাজগঞ্জকে একটি আধুনিক শহর হিসেবে গড়ে তোলার। যাতে রাজশাহী বিভাগে এই সিরাজগঞ্জ জেলাকে এক নামে সবাই চিনে। কিন্তু তার কিছুটা ইচ্ছা পুরন হলেও সবটা হলো না। তার আগেই তিনি মারা যান। প্রয়াত আব্দুল লতিফ মির্জা ছিলেন দল-মত-নির্বিশেষে সকল মানুষের কাছেই প্রিয় ব্যক্তিত্ব। একজন কর্মিব্ন্ধব নেতা হিসেবেই স্থানীয় আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা তাকে মনে করতেন। কিন্তু তার মৃত্যুর পর দলের আজ করুন অবস্থার সৃষ্টি হয়েছে বলে তৃণমূল নেতাকর্মীরা অভিযোগে বলেন। 
একজন সফল রাজনীতিকের ইচ্ছা গুলো পুরন করতেই মরহুম আব্দুল লতিফ মির্জার একমাত্র সুযোগ্য কন্যা সেলিনা মির্জা মুক্তি রাজনীতিতে যাত্রা শুরু করেছেন। পিতার মত সাধারন মানুষের পাশে থেকে মুক্তি মির্জা ইতোমধ্যে জনগণের দ্বারে দ্বারে ঘুরছেন। স্থানীয় আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা যেভাবে আব্দুল লতিফ মির্জার পাশে ছিলেন ঠিক একইভাবে তার কন্যার পাশেও রয়েছেন বলে জানা গেছে। তারা আগামী নির্বাচনে মুক্তি মির্জার মনোনয়নের জন্য দলের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে দাবি জানিয়েছেন। তারা বলছেন, সিরাজগঞ্জ আওয়ামীলীগের অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে মুক্তি মির্জার বিকল্প কোন প্রার্থী নেই। তাই তারা আগামী জাতীয় নির্বাচনে তাকেই সৎ ও যোগ্য প্রার্থী হিসেবে পেতে চান বলে জানান।

0 comments:

Post a Comment