Wednesday, July 26, 2017

সিরাজগঞ্জে ছাত্রীকে মারধর, ছাত্রলীগ নেতা

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে উত্ত্যক্তের প্রতিবাদ করায় এক ছাত্রীকে সহপাঠীদের সামনে পেটালেন সাদ্দাম হোসেন নামে এক ছাত্রলীগ নেতা। উপর্যুপরি চড়থাপ্পর ও কিলঘুষিতে ওই ছাত্রীর চশমা ভেঙে ফেলেন সাদ্দাম।
মঙ্গলবার দুপুর ২টার দিকে কলেজের বিএনসিসি অফিসের সামনের এ ঘটনায় ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সাদ্দাম সিরাজগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সাবেক উপ-প্রচার বিষয়ক সম্পাদক ও শহরের দত্তবাড়ি মহল্লার আব্দুল মজিদের ছেলে।
ওই ছাত্রীর স্বজনরা জানান,  বিএনসিসির সদস্য ওই ছাত্রী ঘটনার সময় সংগঠনের পোশাক পরে প্যারেডে অংশ নিয়েছিলেন। এ সময় সাদ্দাম কুরুচিপূর্ণ নানা মন্তব্য করে তাকে উত্ত্যক্ত করছিল। এক পর্যায়ে ছাত্রীটি উঠে এসে প্রতিবাদ করে। এ সময় সাদ্দাম তাকে প্রথমে চড়থাপ্পর ও পরে বেধড়ক মারধর করে। এ ঘটনায় কলেজের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে পুলিশ গিয়ে সাদ্দামকে আটকের আশ্বাস দেয়। পরে বিকেল ৩টার দিকে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ।
ওই ছাত্রলীগ নেতা মাদকসেবী উল্লেখ করে তারা অভিযোগ করেন, সে প্রায়ই নারীদের উত্ত্যক্ত করে থাকে। এ কারণে পুলিশ তাকে বেশ কয়েকবার আটকও করেছে।
কলেজের অধ্যক্ষ অধ্যাপক এস এম মনোয়ার হোসেন বলেন, আমরা বিষয়টি জানার পর দ্রুত পুলিশ সুপার ও সদর থানার ওসিকে অবহিত করি। এরপর ওই বখাটেকে গ্রেফতার করা হয়।
সদর থানার ওসি হেলাল উদ্দিন বলেন, ঘটনাটি জানার পর পুলিশ দ্রুত কলেজে গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং সাদ্দামকে গ্রেফতার করে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সদর থানার এসআই আলী জাহান বলেন, ওই ছাত্রীকে বিএনসিসির পোশাক পরা অবস্থা দেখলেই সাদ্দাম তাকে 'মাইট্যা পুলিশ' বলে উত্ত্যক্ত করতো। আজ মেয়েটি প্রতিবাদ করায় সে তাকে মারধর করেছে। এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ থানায় মামলা করেছে।
কলেজ ছাত্রলীগের সভাপতি শেখ খলিদ সাইফুল্লাহ সাদি বলেন, সাদ্দাম এর আগেও একাধিকার কলেজের বেশ কয়েকজন ছাত্রীকে উত্ত্যক্ত করেছে। এসব নিয়ে সালিশ বৈঠকও হয়েছে। সে আমরা তো দূরের কথা অভিবাবকদেরও নিয়ন্ত্রণের বাইরে।

0 comments:

Post a Comment