Friday, January 27, 2017

রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করবেন না: ওবায়দুল কাদের

সিরাজগঞ্জ: রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ না করার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তা বন্ধ হয়ে গেলে মানুষ কষ্ট পাবে। আমি এ ধরনের সভার বিরুদ্ধে। রাস্তা বন্ধ করে র্যালি, সভা ও সমাবেশ করবেন না, এটা শেখ হাসিনার নির্দেশ।
শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে সিরাজগঞ্জের কড্ডার মোড় এলাকায় জেলা আওয়ামী লীগ আয়োজিত এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাস্তার পাশে আয়োজিত এ পথসভায় মন্ত্রী বলেন, জনসভার মঞ্চ দেখে মনে হয় বাংলাদেশ বুঝি নেতা উৎপাদনের কারখানা। দেশে নেতা বেড়ে গেছে, কর্মীর সংখ্যা কমে গেছে।
এ সময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, ক্ষমতার দাপট দেখাবেন না। ক্ষমতা চিরদিন থাকবে না। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করুন। ভালোবাসা অর্জন করুন। মানুষের ভালোবাসা ও দেশের উন্নয়নের কারণে শেখ হাসিনা জনপ্রিয় নেত্রীতে পরিণত হয়েছেন। তিনি আমাদের দলের চেয়েও জনপ্রিয়।
তিনি নেতাকর্মীদের নির্দেশ দিয়ে বলেন, কোনো ইউনিয়ন কমিটি উপজেলায় যাবে না, উপজেলা কমিটিও জেলায় করতে পারবেন না। যেখানকার কমিটি সেখানেই ঘোষণা দিতে হবে।
ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন, ২৬ বছরেও কেউ সে উন্নয়ন করতে পারেনি। ১৬ কোটি মানুষের মধ্যে ১২ কোটি মানুষ এখন মোবাইল ফোন ব্যবহার করে। ৬ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করে। বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে এখন রফতানি করছে। অনেক সূচকে ভারত-পাকিস্তানকে পেছেনে ফেলে বাংলাদেশ এগিয়ে গেছে।
বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে। ৮ বছর ধরে আন্দোলনের ডাক দিয়ে যাচ্ছে। কিন্তু কোনো আন্দোলনই করতে পারছে না। রোজার ঈদ এলে বলে কোরবানির পর আন্দোলন, কোরবানির পর বলে পরীক্ষার পর আন্দোলন। এ বছর না ওই বছর আন্দোলন হবে কোনো বছর।
জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে পথসভায় আরও বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবে মিল্লাত মুন্নান, সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য্য ও কেএম হোসেন আলী হাসান।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, সেলিনা বেগম স্বপ্না, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাকির হোসেন উপস্থিত ছিলেন।

0 comments:

Post a Comment