Wednesday, July 27, 2016

সিরাজগঞ্জে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
গুলশানসহ দেশের বিভিন্ন এলাকায় জঙ্গি হামলার প্রতিবাদে সিরাজগঞ্জ সরকারি কলেজের উদ্যেগে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত এ মানববন্ধনে কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।
মানববন্ধন চলাকালে কলেজের অধ্যক্ষ মনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন উপাধ্যাক্ষ জেসমিন আকতার, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোতালেব হোসেন, সহযোগী অধ্যাপক সুলতান মাহমুদ, সহযোগী অধ্যাপক হাবিবুল্লাহ সিদ্দিকী প্রমুখ। বক্তারা বলেন বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এদেশের মূল বক্তব্য হলো ধর্ম যার যার, রাষ্ট্র সবার। কিন্তু এক শ্রেণির চক্রান্তকারী ধর্মের দোহাই দিয়ে সমাজের উচ্চ মধ্যবিত্ত পরিবারের যুবকদের ভুল বুঝিয়ে জঙ্গি তৈরি করা হয়েছে। তাদের দিয়ে দেশের মধ্যে হামলা চালিয়ে দেশি-বিদেশি সাধারণ নিরীহ মানুষকে হত্যার খেলায় মেতেছে।
বক্তারা আরো বলেন, বাঙালিরা এই জঙ্গিবাদ মেনে নেবে না। স্বার্থান্বেষীদের বাদ দিয়ে বাকি ১৬ কোটি মানুষ এখন জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সবার মিলিত প্রচেষ্টায় জঙ্গিরা দেশ থেকে বিতাড়িত হবে। বক্তারা সবাইকে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহ্বান জানান।

0 comments:

Post a Comment