Tuesday, June 14, 2016

তাড়াশে শালিসী বৈঠকে কৃষককে পিটিয়ে হত্যা

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মঙ্গলবার দুপুরে বারুহাস ইউনিয়নে পোতা গ্রামে শালিসী বৈঠক চলাকালে উপজেলার লাঙ্গলমোড়া গ্রামের বেলায়েত হোসেনের পুত্র আক্কাস আলী (৪৮) নামের এক কৃষকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় আরোও প্রায় আহত হয়েছে ৮ জন।
তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, একটি বিবাদমান পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে পোতা বাজারে ঐ গ্রামের হারেজ আলীর সাথে আক্কাস আলীর বাক-বিতন্ডা ও হাতাহাতি হয়। এ বিষয়টি নিয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ময়নুল ইসলামের বাড়িতে মঙ্গলবার দুপুরে সালিশী বৈঠক বসে। সালিশী বৈঠকে দুই গ্রামের উপস্থিত লোকজনের মধ্যে কথাকাটির এক পর্যায়ে উত্তেজনা সৃষ্টি হয়। এরই এক পর্যায়ে হারেজ আলীর নেতৃত্বে কয়েকজন লাঠিসোটা নিয়ে আক্কাস আলীকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে।
এ সময় বাধা দিতে গেলে হারেজ আলীর লোকজনের লাঠির আঘাতে লাঙ্গলমোড়া গ্রামের আমজাদ (৫০), আব্বাস (৩৫), শিপন (৩২), মামুন (২৫), শাকিল (১৫), সায়েম (৩৫), সেন্টু (২০) আহত হয়। আহতদের তাড়াশ উপজেলার বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আক্কাস আলীর অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।
অফিসার ইনচার্জ আরও জানান, লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি এবং হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

0 comments:

Post a Comment