Tuesday, August 2, 2016

যমুনার বালু উত্তোলনের দায়ে ৯ জনের জেল-জরিমানা

সিরাজগঞ্জ প্রতিদিনঃ সিরাজগঞ্জের যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৯ বালু ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (০২ আগস্ট) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ব্রেনজন চাম্বুগং এ রায় দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার বহুতি গ্রামের জয়নাল আবেদিনের ছেলে রফিকুল ইসলাম, জামালপুর জেলার কুকার চর গ্রামের মহর আলীর ছেলে জাহিদুল ইসলাম, বরগুনা জেলার তালতলী গ্রামের জালাল ভরানীর ছেলে সোহেল মাহমুদ, জামালপুর জেলার মোহাম্মাদপুর গ্রামের সমের আলীর ছেলে মো. শরিফুল ইসলাম, একই গ্রামের শাহ জামালের ছেলে জাকির হোসেন, টাঙ্গাইল জেলার পারখইলসা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে সাবের আলী, ভূয়াপুর উপজেলার মাটিকাটা গ্রামের নিজাম উদ্দিনের ছেলে আব্দুল বাসেদ, বরগুনা জেলার পশ্চিম লালপাড়া গ্রামের চুন্নু ঘরানীর ছেলে মনির হোসেন ও বরগুনা জেলার চংপাড়া গ্রামের হাসান মৃধার ছেলে জালাল হোসেন।
ইউএনও ব্রেনজন চাম্বুগং সিরাজগঞ্জ পপ্রতিদিনকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে শহরের চায়না বাঁধ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ওই ৯ বালু ব্যবসায়ীকে আটক করা হয়।
পরে বিকেল ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এদের মধ্যে রফিকুলকে ছয় মাসের কারাদণ্ড, জাহিদুল, সোহেল, শরিফুল ও জাকিরকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড, সাবের, বাসেদ, মনির ও জালালকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১০ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

0 comments:

Post a Comment