Friday, June 28, 2013

পানি সম্পদ প্রতিমন্ত্রী মো: মাহবুবুর রহমান তালুকদার সিরাজগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের কয়েকটি প্রকল্প এলাকা পরিদর্শন

পানি সম্পদ প্রতিমন্ত্রী মো: মাহবুবুর রহমান তালুকদার সিরাজগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের কয়েকটি প্রকল্প এলাকা পরিদর্শন







পানি সম্পদ প্রতিমন্ত্রী মো: মাহবুবুর রহমান তালুকদার পানি উন্নয়ন বোর্ডের কয়েকটি প্রকল্প এলাকা পরিদর্শনে শুক্রবার সকাল সাড়ে ১১টায় সরকারী সফরে সিরাজগঞ্জে আসার কথা ছিল।

সে মোতাবেক সাড়ে ১১টায় তিনি বঙ্গবন্ধু সেতুর পুর্বপাড়ে অবস্থিত যমুনা রিসোর্টে নামেন। সেখান থেকে তিনি অপেক্ষমান স্পীডবোটে উঠে সিরাজগঞ্জ শহর রক্ষাবাঁধ হার্ডপয়েন্টের পুরাতন জেলখানা ঘাটে পৌছেন ১টায়।

এ সময় তার সঙ্গে আরও ৪টি স্পীডবোটে পানি উন্নয়ন বোর্ডের পদস্থ কর্মকর্তারাও আসেন। হার্ডপয়েন্টে আগ থেকে অপেক্ষামান প্রশাসন ও সাংবাদিকরা প্রতিমন্ত্রীকে স্বাগত জানান।

সাংবাদিকরা এ সময় প্রতিমন্ত্রীর আগমন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি সিরাজগঞ্জে নামাজ পড়তে এসেছি। এ সময় সাংবাদিকরা তার সফরসুচী প্রসঙ্গে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমার তো কিছু জানা নেই, আপনাদের কাছ থেকেই জানতে এসেছি।

সাংবাদিকরা হার্ডপয়েন্টে বিশ্ব ব্যাংকের ৬৪ কোটি টাকার অর্থায়নে যমুনা নদী তীর সংরক্ষন প্রকল্পের চলমান কাজে ঠিকাদার কর্তৃক মজুদ রাখা হার্ড-রক পাথরের স্বল্পতার প্রসঙ্গে প্রশ্ন করলে প্রতিমন্ত্রী বলেন, বাকী পাথরও আসবে, কাজও সঠিক সময়ে শেষ হবে। এ কথা বলেই সাংবাদিকদের এড়িয়ে প্রতিমন্ত্রী গাড়ীতে উঠে পানি উন্নয়ন বোর্ডের মসজিদের দিকে রওনা দেন। সেখানে তিনি জুমা'র নামাজ আদায় করেন। এরপর তিনি পাউবোর আতিথিয়তা গ্রহণ করেন। প্রতি মন্ত্রীর এমন আচরনে উপস্থিত সাংবাদিকরা হতবাক হন।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আজিজুল হক, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) আফজাল হোসেন, রাজশাহী অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুর রউফ, বগুড়া অঞ্চলের তত্বাবধায়ক প্রকৌশলী মমতাজ উদ্দিন, বিশ্বব্যাংকের চলমান নদী সংরক্ষন কাজের প্রকল্প পরিচালক আমিনুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা প্রশাসক বিল্লাল হোসেন সহ পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তার উপস্থিত ছিলেন।

সরকারী সফরসূচী অনুযায়ী ঢাকা থেকে রওনা হয়ে সকাল সাড়ে ১১ টায় সিরাজগঞ্জ শহর রক্ষাবাঁধ হার্ডপয়েন্ট এলাকায় পৌছে পাউবো’র ক্রসবার ১, ২, ৩ ও ৪ এবং হার্ডপয়েন্ট এলাকা পরিদর্শন করার কথা ছিল।

উল্লেখ্য, প্রতিমন্ত্রী গত বছরেও সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধের ক্ষতিগ্রস্ত অংশের মেরামত কাজ দেখতে এসে সাংবাদিকদের সাথে বাক-বিতন্ডতায় জড়িয়ে পড়েন।

0 comments:

Post a Comment