Friday, June 28, 2013

সিরাজগঞ্জ-ঢাকা রেলপথে ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ নামে আন্তঃনগর ট্রেন উদ্বোধন

সিরাজগঞ্জ-ঢাকা রেলপথে ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ নামে আন্তঃনগর ট্রেন উদ্বোধন

 


বৃহস্পতিবার সকালে সিরাজগঞ্জ-ঢাকা রেলপথে ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ নামে আন্তঃনগর ট্রেন উদ্বোধন করেছেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক।

৫৩০ আসন বিশিষ্ট এ ট্রেনটি প্রতিদিন ঈশ্বরদী থেকে সিরাজগঞ্জ-ঢাকা রেলপথে চলাচল করবে।

আন্তঃনগর ট্রেন উদ্বোধন উপলক্ষে সিরাজগঞ্জ বাজার স্টেশন স্বাধীনতা স্কোয়ারে এক জনসভা অনুষ্ঠিত হয়।

জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস এমপি বলেন, ‘‘নতুন এ ট্রেন চালুর মধ্য দিয়ে রাজধানীর সাথে গ্রামীণ জনপদের মানুষের যোগাযোগ বৃদ্ধি পাবে। অর্থনীতির চাকা ঘুরে যাবে।’’

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ট্রেন চালু করায় তিনি সিরাজগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

জনসভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ের ভারপ্রাপ্ত সচিব আবুল কালাম আজাদ।

জনসভায় রেলমন্ত্রী বলেন, ‘‘রেলের সম্পদ জাতীয় সম্পদ এবং জনগণের সম্পদ। কিন্তু জামায়াত-শিবির ও বিএনপি হরতালেন নামে রেলের ইঞ্জিন ও বগি পুড়িয়ে দিয়েছে। স্টেশন ধ্বংস করেছে, রেললাইন উপড়ে ফেলেছে।’’

এ পর্যন্ত হরতালের নামে রেলের প্রায় ২৫ কোটি টাকার সম্পদ বিনষ্ট করা হয়েছে উল্লেখ করে রেলমন্ত্রী রেলের সম্পদ স্বাধীনতাবিরোধী চক্রের হাত থেকে রক্ষা করার আহ্বান জানান।

জনসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আবু তাহের, প্রকৌশলী তানভির শাকিল জয় এমপি, সিরাজগঞ্জের জেলা প্রশাসক বিল্লাল হোসেন, বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের পরিচালক ও আওয়ামী লীগ নেতা প্রফেসর ডা. হাবিবে মিল্লাত মুন্না, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান বিএসসি, সাধারণ সম্পাদক অ্যাড. কে এম হোসেন আলী হাসান, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাত আরা হেনরী প্রমুখ।

0 comments:

Post a Comment