Friday, February 3, 2017

শিমুল হত্যার প্রতিবাদে শাহজাদপুরে শনিবার অর্ধদিবস হরতাল

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর মেয়রের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল নিহত হওয়ায় শনিবার (৪ ফেব্রুয়ারি) অর্ধদিবস হরতাল ডেকেছে ছাত্রলীগ ও স্থানীয় সাংবাদিকরা।
শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে শাহজাদপুর দিলরুবা বাসস্ট্যান্ড এলাকায় পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধরা।
দুপুর ২টার দিকে শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব ওয়াহিদ কাজল ও প্রেসক্লাবের সভাপতি বিমল কুণ্ডু এ হরতাল আহ্বান করেন।
এর আগে দুপুর পৌনে ১টার দিকে আহত সাংবাদিক শিমুলকে বগুড়া থেকে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। শিমুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগ নেতা-কর্মী ও সাংবাদিকরা বিক্ষোভ মিছিল বের করেন।
এ ঘটনায় মেয়র হালিমুল হক মিরুর দুই ভাই পিন্টু ও মিন্টুকে আটক করেছে পুলিশ।
শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে পিন্টুকে ও রাতে মিন্টুকে আটক করা হয়েছে।
এর আগে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মারপিটের ঘটনার প্রতিবাদে করা এক বিক্ষোভ মিছিলে হামলা চালায় মেয়র গ্রুপের লোকজন। এ সময় মেয়র তার ব্যক্তিগত শর্টগান থেকে গুলি ছোড়েন।
এ সময় সংবাদ সংগ্রহ করতে গেলে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন।
গুরুতর আহত সাংবাদিক শিমুলকে প্রথমে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরবর্তীতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আশঙ্কাজনক অবস্থায় শুক্রবার তাকে বগুড়া থেকে ঢাকায় নেওয়ার পথে দুপুর ১টার দিকে মৃত্যু হয়।

0 comments:

Post a Comment