Tuesday, September 20, 2016

সলঙ্গা থেকে বোমাসহ ৪ জেএমবি সদস্য আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের সলঙ্গা থেকে বাবা ও ছেলেসহ ৪ জেএমবি সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ।

সলঙ্গার এরান্দহ গ্রামের জয়নাল আবেদীনের বাড়ি সংলগ্ন জামিয়াতুল কুর-আন ক্যাডেট মাদ্রাসায় গোপন বৈঠক করার সময় মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ভোরে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন-সিরাজগঞ্জ জেলা জেএমবির শায়েক ও সলঙ্গা থানার নলকা ইউপির এরান্দহ বাজার এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে জয়নাল আবেদীন (৫৫), তার দুই ছেলে বোরহান উদ্দিন (২৮) ও ইমরান আলী (২৬) এবং জেলা জেএমবির ক্যাশিয়ার আবু বকর সিদ্দিক (৪৯)। আবু বকর কাজিপুর উপজেলার গান্ধাইল দক্ষিণপাড়ার মৃত ইছহাক উদ্দিনের ছেলে।

সিরাজগঞ্জ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওহেদুজ্জামান বলেন, গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে ৪ জেএমবি সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০টি ককটেল, বিপুল পরিমাণ বোমা তৈরির উপকরণ ও বেশ কিছু জেহাদী বই উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সকলেই জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। জেএমবির সদস্য সংগ্রহ, অর্থ সংগ্রহ, জিহাদী বই বিতরণসহ সংগঠনের কর্মপন্থা নির্ধারণের জন্য ওই বৈঠকে মিলিত হয়েছিল তারা।

এদিকে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে এক সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ জানান, এরা দীর্ঘদিন ধরেই সিরাজগঞ্জ জেলা সদর এবং বিভিন্ন উপজেলায় গোপন বৈঠকের মাধ্যমে তাদের কার্যক্রম পরিচালনা করছিল। তাদের বিরুদ্ধে বিস্ফোরকসহ একাধিক মামলার প্রস্তুতি চলছে।

0 comments:

Post a Comment