Monday, April 25, 2016

তৃণমূল নেতাকর্মীদের কথা শুনতে চান এবং সে কারণে জাতীয় সম্মেলন দুই দিনঃ আলহাজ্ব মোহাম্মাদ নাসিম

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তৃণমূল নেতাকর্মীদের কথা শুনতে চান এবং সে কারণে জাতীয় সম্মেলন দুই দিন করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।
রোববার রাজধানীর ধানমন্ডিতে প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের সম্মেলন অভ্যর্থনা উপ-কমিটির সভায় তিনি একথা বলেন।
অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক নাসিম বলেন, “আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূলের নেতাকর্মীদের কথা শুনতে চান। তাই এবারের সম্মেলন দুই দিন করা হয়েছে।”
সভায় বিএনপি-জামায়াতের সমালোচনা করে তিনি বলেন, “২০১৪ সালের আগে-পরে সারাদেশে বিএনপি-জামায়াতের তাণ্ডবে শত শত মানুষ মারা গেছে। শত প্রতিকূলতার মধ্যেও আওয়ামী লীগ ঘুরে দাঁড়িয়েছে।”
নাসিম জানান, সম্মেলনে দেশের প্রগতিশীল সব রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হবে। আমন্ত্রণ জানানো হবে যুক্তরাষ্ট্র, ভারত, চীন, ইউরোপের দেশগুলোসহ বিশ্বের প্রগতিশীল রাষ্ট্রপ্রধান ও প্রধান রাজনৈতিক দলের নেতাদেরও।
অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক নাসিমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সদস্য সচিব ডা. দীপু মণি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল- আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক।
গত ২৮ মার্চ ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় এই সম্মেলন হওয়ার কথা ছিল। এর আগে গত ২০ মার্চ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কারণ দেখিয়ে সম্মেলন সাড়ে তিন মাস পিছিয়ে দেওয়া হয়। সম্মেলনের নতুন তারিখ আগামী ১০ ও ১১ জুলাই।
ছয় বছর পর বিএনপি কেন্দ্রীয় কাউন্সিল করার পরদিনই আওয়ামী লীগের সম্মেলন পেছানোর কথা জানানো হয়।
আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিল হয় চার বছর আগে ২০১২ সালে ডিসেম্বরে। সে অনুযায়ী গত ২৯ ডিসেম্বর বর্তমান কমিটির মেয়াদ ফুরোলেও কাউন্সিল করতে তিন মাস সময় নেয় দলটি।
শেখ হাসিনা ১৯৮১ সালে স্বদেশ প্রত্যাবর্তনের পর থেকে এখন পর্যন্ত সপ্তমবারের মতো দলীয় সভানেত্রীর দায়িত্ব পালন করছেন।
গত সম্মেলনে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে কোনো পরিবর্তন হয়নি। সে সময় দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পান সৈয়দ আশরাফুল ইসলাম।

0 comments:

Post a Comment